গানঃ ৭৩২-সেই তো আমার জয়-আসাদ বিন হাফিজ

 


আসাদ বিন হাফিজ এর লিখা গান-৭৩২

সেই তো আমার জয়


চোখের তীরে মারলি আমায়, হাতের তীরে নয়

এমন সুখের মরণ আমার বার বার যেনো হয়।

মরায় নাইরে কোন ভয়

মরায় আসে শুধু জয়

কে বলেছে মরণে হয় এ জীবনের ক্ষয়।

মরণ মানে জীবন যুদ্ধে আরো একবার জয়।

ছিনু সে কোন আলোর দেশে

মায়ের কোলে এলাম ভেসে

কেউ কি বলবে, এটা আমার ছিল পরাজয়?

আসা যাওয়ার মজার খেলা মরণ কেমনে হয়।

এলাম বলে মরতে পারলাম

মরণের সুখ মরে জানলাম

ভালবেসে হেসে হেসে জীবন করলাম ক্ষয়।

তোমার ডাকে সাড়া দিলে মরণ কেমনে হয়।

এসেছিই তো মরবো বলে

আসলে সবাই যায়রে চলে

না মরলে কি আশেক মাশুক মিলন কভু হয়?

মিলনের যে কি সুখ সেটা, মরেই পেতে হয়।

শুধু আরজি একটা প্রভু

আর কিছু না চাইব কভু

তোমার নয়ন প্রেমের বানে মরণ যেনো হয়।

সেইতো আমার পরম সুখ, সেইতো আমার জয়।


৪ঠা নভেম্বর ২০২১; বাদ ফজর

No comments

Powered by Blogger.